আজ সোমবার,৮ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ,২৩শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

ই-সেবা

ভূমিকাঃ





সানরাইজ৭১ এ আপনাকে স্বাগতম। এই পেজটিতে ভিজিট করার জন্য আপনার প্রতি রইল আমাদের আন্তরিক ভালোবাসা। এই পেজটির মাধ্যমে আপনি আমাদের নিকট থেকে কিছু সার্ভিস পেতে পারেন। আমরা যেহেতু স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছি, তাই বলতে দ্বিধা নেই যে, স্বাস্থ্য সেবা ও ওষুধ অঙ্গাঙ্গিভাবে জড়িত।

আমরা চাই, স্বাস্থ্য পরামর্শ দেয়ার পাশাপাশি মানুষের কাছে তাদের প্রয়োজনীয় ওষুধগুলো পৌছে দেই। বর্তমান যুগ প্রযুক্তি নির্ভর। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে মানুষ আরও বেশি অনলাইন নির্ভর হয়ে পড়েছে। আমরা মূলত হোমিওপ্যাথিকে প্রাধান্য দেই।



কেননা, এই ওয়েবসাইটের অ্যাডমিন মূলত হোমিওপ্যাথির উপর পড়াশোনা করছেন। আর তাই হোমিওপ্যাথিক চিকিৎসা দেয়ার পাশাপাশি ভালো মানের ওষুধগুলোও আমরা দেশের বিভিন্ন জায়গায় মানুষের কাছে পৌছে দিতে চাই। এ কথা সত্য যে, দেশের সব জায়গায় সব ধরণের হোমিওপ্যাথিক ওষুধ পাওয়া যায় না। মানুষ সঠিক ওষুধের অভাবে সুস্থ্য হতে পারে না।

আরেকটা ব্যাপার হলো, অ্যালোপ্যাথিক ওষুধ যেমন যেকোন ফার্মেসীতেই প্রায় পাওয়া যায় কিন্তু হোমিওপ্যাথিক ওষুধ ঠিক ঐ ভাবে সব ফার্মেসীতে বা হোমিওপ্যাথিক দোকানে পাওয়া যায় না। আর অরিজিনাল জার্মানী বা ভিন দেশীয় ওষুধগুলোও সবার সংগ্রহে থাকে না। এগুলো একটু ব্যয় বহুল এবং কষ্টসাধ্য।



আমরা যেকোন শারিরীক সমস্যার উপযুক্ত পরামর্শ সহ সঠিক ওষুধ দিতে আগ্রহী। কিন্তু, যারা অনলাইনে আমাদের ওয়েবসাইট ভিজিট করছেন নিয়মিত এবং স্বাস্থ্য সেবা নিচ্ছেন তারা তো আর ওষুধ নিতে পারছেন না। ঐ সব মানুষের কথা চিন্তা করেই আমরা অনলাইনে এই সেবাটি দিতে আগ্রহ প্রকাশ করছি। আমাদের কাছে কোনো ওষুধের অর্ডার করার পূর্বে আমাদের সম্বন্ধে আপনার জেনে নেয়া জরুরী। নিচের তথ্যগুলোর মাধ্যমে আশা করি আমাদের সম্বন্ধে আপনার জানাটা পরিষ্কার হয়ে যাবে।


 

আমরা কারা?

সানরাইজ৭১ নামক ওয়েবসাইটটি প্রতিষ্ঠা করেছেন মোঃ আজগর আলী। এই সানরাইজ৭১ নামক ওয়েবসাইটটি যাত্রা শুরু করে ২০১৯ ইং সালের মাঝামাঝি সময়ে। এই ওয়েবসাইটটিতে কাজ করেন বেশ কয়েকজন ব্যক্তি, যাদের মধ্যে কেউ ডাক্তার, কেউ ছাত্র।

অ্যাডমিন হিসেবে আছেন মোঃ আজগর আলী যিনি পঞ্চগড় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে ডি,এইচ,এম,এস কোর্সে পড়াশোনা করছেন। এছাড়াও তিনি দেবীগঞ্জ সরকারি কলেজ থেকে সম্প্রতি প্রথম শ্রেণীতে বি,এস,এস সম্পন্ন করেছেন এবং নীলফামারী সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞানে মাষ্টার্স করছেন। সহযোগী অ্যাডমিন হিসেবে আছেন সুমি আক্তার।

আপনাদের মধ্যে কেউ যদি সরেজমিনে আমাদের সাথে সাক্ষাত করতে চান তবে আপনাকে প্রথমে রংপুর বিভাগে আসতে হবে, অতপর পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় আসতে হবে। এরপর আমাদের কন্টাক্ট নাম্বারে যোগাযোগ করতে হবে। আমাদের আপাতত কোনো অফিস নেই।



আমরা মূলত বাড়িতে থেকেই এই ওয়েবসাইটটি পরিচালনা করছি। আমাদের সাথে যোগাযোগ করার জন্য আপনি ০১৫৭২-৬৩৫২৫৩ মোবাইল নম্বরটি ব্যবহার করতে পারবেন। আমরা আপনাদের মতোই সাধারণ মানুষ। আমরা অন্য কোনো গ্রহ থেকে আসিনী। অনলাইনে আপনাদের স্বাস্থ্য সেবা দিতে আমাদের এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র।


 

কেন আমাদের কাছে স্বাস্থ্য সেবা নিবেন?

আপনার মোবাইলে বা কম্পিউটারে থাকা ওয়েব ব্রাউজারে যদি সার্চ করেন তবে অসংখ্য স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট/ব্লগ পাবেন। কিন্তু সব ওয়েবসাইট/ব্লগই কিন্তু মান সম্মত নয় অর্থাৎ তারা মান সম্মত সেবা দিতে ব্যর্থ। হয়তো শখের বসে ওয়েবসাইটটি খুলে কয়েক মাস কাজ করে আর কোনো কাজই করেনি।

কোনো আপডেট নেই। আবার, সাংঘর্ষিক তথ্যও থাকতে পারে। একইসাথে স্বাস্থ্য সেবা ও পণ্য (ওষুধ) বিতরণ সেবা দেয় এমন ওয়েবসাইট এর সংখ্যা কিন্তু বাস্তবিক নগন্য। আপনি খুঁজলে কয়েকটা পেতে পারেন। আবার অনেক ভুয়া ওয়েবসাইটও রয়েছে।



পত্রিকায় এরকম খবর প্রায়ই আসে। যাই হোক, এই ব্যাপারগুলো এজন্যই বললাম যে, আপনারা অনলাইনে শুধু ওষুধ নয় অন্য যেকোন জিনিস ক্রয়ের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন। আমাদের সেবা সম্পর্কে আমরা খুব বড় কথা বলতে পারবো না। কারণ, আমরা সবেমাত্র শুরু করেছি। আমাদের আরও পাড়ি দিতে হবে বহু পথ।

আমাদের ওয়েবসাইটে দেয়া তথ্যগুলোর রয়েছে নির্ধারিত উৎস। প্রত্যেকটি পোষ্টের বিপরীতে আমরা উৎস দেখাতে পারবো। আমাদের ওয়েবসাইটে বানোয়াট কোনো পোষ্ট নেই। কারণ, স্বাস্থ্য সেবা বিষয়ক তথ্য কখনো বানানো হতে পারে না। আমাদের কাছে পণ্য (ওষুধ) কেনার ক্ষেত্রে আপনি পাবেন সবচেয়ে সহজ শর্ত।

আপনার যেকোন সমস্যার জন্য আমাদের সাথে সরাসরি কথা বলার সুযোগ পাবেন। এতে কোনো চার্জ নেয়া হয় না। আপনি ফোন/কল করতে ব্যর্থ হলে আমরা আপনার সাথে যোগাযোগ করবো। আপনার যাবতীয় কথা-বার্তা বা রোগ বিবরণী শোনার পর আমরা সিদ্ধান্ত নেবো যে, আপনার চিকিৎসা আমাদের মাধ্যমে হবে কি না? যদি উত্তর হ্যা হয় তবেই আমরা আপনার কাছে ওষুধ পাঠাতে আগ্রহ প্রকাশ করবো।



আপনার কাছে ওষুধ পাঠিয়ে দিয়েই আমরা আমাদের দায়িত্বকে শেষ মনে করিনা। আপনার রোগ যাতে নিরাময় হয় এবং আপনি যাতে সুস্থ্য ও সুন্দরভাবে জীবন-যাপন করতে পারেন আমরা সেদিকে খুবই নজর দেয়ার চেষ্টা করি। কারণ ছাড়া বা চিকিৎসা পরামর্শ নেয়া ছাড়া কেউ ওষুধ নিতে চাইলে আমরা সেটাকে মন থেকে গ্রহণ করি না।

কারণ, হোমিও চিকিৎসা ব্যবস্থা অ্যালোপ্যাথির মতো নয়। অ্যালোপ্যাথির সাথে রয়েছে এর বিস্তর পার্থক্য। তাই কারও লক্ষণ না জেনে তার চিকিৎসা করা কিংবা ওষুধ পাঠানো আমরা মন থেকে সাপোর্ট করিনা। তবে চাইলে যে কেউ ওষুধ নিতে পারেন। আপনি চাইলে সপ্তাহে বেশ কয়েকদিন আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন।

আপনাদের মতামত, অভিজ্ঞতা, রোগ বিবরণী, অবস্থা ইত্যাদি সবকিছুকে আমরা সর্বোতভাবে মূল্যায়ন করার চেষ্টা করি। নিজের প্রশংসা করছি না। আমরা শুধু আমাদের সিস্টেমের কথা আপনাদের বললাম। আপনাদের যদি ভালো লাগে, ভালো মনে হয়, মন থেকে চিকিৎসা সেবা নিতে চান তবেই আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনার সবকিছু গোপন রেখে চিকিৎসা সেবা দিয়ে যাবো।





 

আমাদের কাছে পণ্য (ওষুধ) নেওয়ার ক্ষেত্রে শর্তাবলীঃ

১। আপনি আমাদের নিকট থেকে চিকিৎসা সেবা ও ওষুধ নিতে আগ্রহী হলে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার শারিরীক সমস্যা বিস্তারিত তুলে ধরুন। এক্ষেত্রে আমরা যা যা জানতে চাইবো, আপনাকে ঠিক সেসব বিষয়ের উত্তর দিতে হবে। আমাদের কাছে অনুগ্রহ করে কোনো কিছু গোপন করবেন না।

২। আমরা সাধারণত পন্য (ওষুধ) ‘সুন্দরবন’ কুরিয়ার এর মাধ্যমে পাঠিয়ে থাকি। আমাদের জানামতে, বাংলাদেশের প্রায় সব উপজেলাতেই সুন্দরবন কুরিয়ার রয়েছে।



৩। কুরিয়ারে ওষুধ নেয়ার ক্ষেত্রে আপনাকে ওষুধের মোট দামের ন্যূনতম ৫০% টাকা পরিশোধ করতে হবে। আপনি চাইলে ১০০% পরিশোধ করে দিতে পারেন। আর আপাতত আমরা কন্ডিশনে ওষুধ পাঠাইনা। যেহেতু আমরা কেবল শুরু করেছি, সুতরাং কন্ডিশন ব্যবস্থা চালু করার জন্য আমাদের কিছুটা সময় লাগবে।

৪। ওষুধ হাতে পেয়ে আমাদের নির্দেশনা অনুসারে আপনাকে ওষুধ সেবন করতে হবে এবং নির্ধারিত সময় পর্যন্ত আপনাকে ওষুধ সেবন করতে হবে।

৫। আমরা যদি প্রয়োজন মনে করি, তবে আমাদের সাথে আপনার ভিডিও কনফারেন্সে কথা বলতে হবে।

 

[ 😥 আমাদের এই সার্ভিসটি আপাতত বন্ধ আছে। সাময়িক এই অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। 😥 ]

সাম্প্রতিক পোস্টসমুহ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৩:০৭)
  • ২৩শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ
  • ৭ই রবিউস সানি ১৪৪২ হিজরি
  • ৮ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)