আজ সোমবার,৭ই আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ,২১শে জুন ২০২১ খ্রিস্টাব্দ

Sample Image of Impotence

ধ্বজভঙ্গ (Impotence) রোগের লক্ষণ ও হোমিওপ্যাথিক চিকিৎসা

জননেন্দ্রিয়ের রোগ

জননেন্দ্রিয়ের রোগগুলোকেই যৌন রোগ বলা হয়। জননেন্দ্রিয়ে নানারকম রোগ হয়ে থাকে। এসব রোগ সময় মতো চিকিৎসা করে নিরাময় করতে না পারলে মানুষের জীবন পঙ্গু হয়ে পড়তে পারে। জীবন সংশয়ও দেখা দিতে পারে।

জীবনের আনন্দ, কর্মক্ষমতা, সবই নষ্ট হয় এই সব রোগের জন্য। জননেন্দ্রিয়ের যেসব উৎকট, কষ্টদায়ক, ও প্রাণনাশকারী ব্যাধি দেখা দেয় সেগুলোর মধ্যে একশিরা, ধ্বজভঙ্গ, উপদংশ, প্রমেহ, শুক্রক্ষরণ প্রভৃতি প্রধান। সানরাইজ৭১ এ আজ ধ্বজভঙ্গ (Impotence) নিয়ে আলোচনা করা হলো।

 

ধ্বজভঙ্গ (Impotence)

কারণ ও লক্ষণসমুহঃ এ রোগ হয় অতিরিক্ত শুক্রক্ষরণের জন্য। আঘাত লাগার কারণেও রোগটা হতে পারে। হস্তমৈথুন, স্ত্রী সহবাস বেশি করার জন্য পুরুষের শক্তিহীনতা দেখা দেয়। লিঙ্গের কোনো উত্তেজনা থাকে না বলে স্ত্রী সহবাসও সম্ভব হয় না। এক্ষেত্রে রোগের চিকিৎসা করা দরকার।

কি কারণে রোগটা হয়েছে তা জানতে পারলে উপযুক্ত ওষুধ প্রয়োগে রোগ সেরে যেতে পারে। মনে রাখবেন, এই রোগগুলোকে কখনোই অবহেলা করবেন না। অনেক সোনার সংসার ভেঙে যায় এসব রোগের কারণে।

 

চিকিৎসাঃ রোগটা যদি পুরনো হয় অর্থাৎ কোনো চিকিৎসা না করে রোগটিকে অনেকদিন অবহেলা করে ফেলে রাখা হয় তাহলে- সালফার ৩০ বা বিউফো ৩০ বা লাইকোপোডিয়াম ২০০।

হস্তমৈথুনের জন্য রোগটা হলে- অ্যানাকার্ডিয়াম ৬-২০০।

পতিতালয়ে অধিক গমনের জন্যও রোগ হতে পারে; এক্ষেত্রেও উপরের ওষুধটি খাওয়ালে কাজ হবে।

আঘাত লেগে রোগ হলে- আর্নিকা ৩।

অতিরিক্ত স্ত্রী সঙ্গমের ফলে যদি রোগ হয়ে থাকে তাহলে- অ্যাসিড ফস ১। এরুপ লক্ষণে ড্যামিয়ানা (মাদার) প্রতিদিনি পাঁচ ফোঁটা করে দু’বার খাওয়ালে রোগী সত্তর আরোগ্য লাভ করে।

 

আনুষঙ্গিক চিকিৎসাঃ এ রোগ হলে শরীর দুর্বল হয়ে পড়ে। সুতরাং রোগীকে পুষ্টিকর খাদ্য বেশি পরিমাণে খাওয়ানো দরকার। কোনো উগ্র ধরণের ওষুধ, মাদকদ্রব্য, উত্তেজক খাদ্য রোগীকে দিলে যথেষ্ট ক্ষতির আশঙ্কা থাকে। ঠাণ্ডা পানিতে নিয়মিত গোসল করা দরকার। রোগী ঠাণ্ডা পানি পান করবে বেশি পরিমাণে।

 

[বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যগুলো কেবল হোমিওপ্যাথি সম্বন্ধে জ্ঞান আহরণের জন্য। অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে আপনার শারিরীক বা মানসিক ক্ষতি হতে পারে। প্রয়োজনে, আমাদের সহযোগীতা নিন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।]

অ্যাডমিন বার্তাঃ

আপনাদের সাথে রয়েছি আমি মোঃ আজগর আলী। ছোট বেলা থেকেই কম্পিউটারের প্রতি খুব আগ্রহ ছিল। মানুষের সেবা করারও খুব ইচ্ছে। আর তাই গড়ে তুলেছি স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট সানরাইজ৭১। আশা করছি, আপনারা নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করবেন এবং ই-স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন।

2 responses to “ধ্বজভঙ্গ (Impotence) রোগের লক্ষণ ও হোমিওপ্যাথিক চিকিৎসা”

  1. Bipul Kumar Dey says:

    আমার বয়স ৪০ বছর আমি বিবাহিত ২ সন্তানের জনক বিবাহিত জীবন ১২ বছর খুব ভালো ভাবে চলছে কিন্তু গত ৬-৭ মাস যাবৎ আমার লিঙ্গ শিথিলতা প্রি মেচুর ও দ্রুত বির্য পাতের সমস্যায় ভুগছি। ইতি পূর্বে কিছু হামদর্দ এর ঔষধ খেয়েছি কিন্তু কোন কাজ হয়নি আরো উল্লেখ্য আমি গ্লেন টিবিতে আক্রান্ত হয়ে ৬ মাস ঔষধ খেয়েছি। আমাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে স্থায়ী সমাধান দিলে কৃতার্থ হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন:

ইমেইলে পোস্ট পেতে সাবস্ক্রাইব করুন:

সাম্প্রতিক পোস্টসমুহ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১:১৭)
  • ২১শে জুন ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলকদ ১৪৪২ হিজরি
  • ৭ই আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)
জাতীয় হেল্প লাইন