আজ বুধবার,১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ

বিয়ের পর ঝগড়া নয়, আরও জোরদার ভালোবাসা!

সানরাইজ৭১ এ সবাইকে স্বাগতম। আশা করছি, সবাই ভালো আছেন। আজ আমরা আলোচনা করবো বিয়ের পর ঝগড়া নয়, আরও জোরদার ভালোবাসা! তো আর কথা নয় – সরাসরি যাচ্ছি মূল আলোচনায়।

 

হাইলাইটস

  1. আসলে যে কোনও মানুষকে চনতে, ভালোবাসতে খানিকটা সময় লাগে।
  2. আর ভালোবাসা, ভরসা, বিশ্বাস কখনই একদিনে তৈরি হয় না।
  3. বেশ কিছুদিন ধরে পরিশ্রম করলে তবেই একটা সম্পর্ক তৈরি হয়

 

এই সময় জীবনযাপন ডেস্ক:

কথায় বলে পুরনো চাল ভাতে বাড়ে। তেমনই ভালোবাসা যত পুরনো হয় ততই বাড়ে। একথা যে কতটা সত্য তা আমরা বুঝতে পারি আমাদের দাদু-ঠাকুমাদের সম্পর্ক থেকে। আগেকার দিনে মানুষের হাতে এত বিকল্প ছিল না। ফলে মনের মানুষের সঙ্গে সুখে দুঃখে তাঁরা বছরের পর বছর কাটিয়ে দিতেন। এখন মানুষের হাতে অনেক বিকল্প এসেছে। সামান্যতম অসুবিধে হলেও একে অপরকে ছেড়ে যেতে দ্বিধা করছেন না। হয়তো এঁরা অনেকটা পরে গিয়ে ভুলটা টের পান। আসলে যে কোনও মানুষকে চনতে, ভালোবাসতে খানিকটা সময় লাগে। আর ভালোবাসা, ভরসা, বিশ্বাস কখনই একদিনে তৈরি হয় না। বেশ কিছুদিন ধরে পরিশ্রম করলে তবেই একটা সম্পর্ক তৈরি হয়। যেখানে সমস্ত বাধা একে অপরের হাতে হাত রেখে পেরিয়ে আসা যায়। এভাবেই কিন্তু জমতে থাকে ভালোবাসার ভান্ডার। কীভাবে তাঁরা একে অপরের ভরসাযোগ্য হয়ে উঠেছেন, কীভাবে তাঁদের মধ্যে বেড়েছে ভালোবাসা সেই অভিজ্ঞতার কথা শোনালেন কিছু দম্পতি।

মনের লড়াই পেরিয়ে এসেছেন- স্বামী-স্ত্রী উভয়কেই নানা ঝড়, ঝাপটা, লড়াইয়ের মধ্যে দিয়ে এগোতে হয়।

হরিশ আর রীমা যেমন জানালেন বিয়ের দুবছর পর হঠাৎ নানা কারণেই তাঁকে ডিপ্রেশনের মধ্যে দিয়ে যেতে হয়। সবার থেকে নিজেকে দূরে সরিয়ে নেন। কিন্তু স্ত্রী রীমা তাঁকে পাহাড়ের মতো আগলে রেখেছিলেন। ভালোবাসায় মুড়ে রেখেছিলেন। আর স্ত্রীর সাহায্যেই সেই অবসাদ তিনি কাটিয়ে ওঠেন। বরং ভালোবাসা আরও বেড়েছে।

ভুল স্বীকার করেছেন একে অপরের কাছে-

জীবনে প্রতিটি মানুষই অনেক ভুল করেন। আর সেই ভুল থেকে সকলেই শিক্ষা নেন। যে শিক্ষা আমাদের জীবনে চলার পথে খুবই জরুরি। নিত্যা এবং সাক্ষ্য জানিয়েছেন বিয়ের পর তাঁদের ভীষণ ঝামেলা হত। কিছুতেই একে অন্যের সঙ্গে মানিয়ে নিতে পারতেন না। বাড়িতে অনেক রকম অশান্তি হত। কিন্তু নিত্যা সেগুলি সাক্ষ্যকে বলতেন না। এরপর কদিন একেবারেই কতা বন্ধ হয়ে যায় তাঁদের মধ্যে। এরপর তাঁরা নিজেদের ভুল বুঝতে পারেন এবং একে অপকে সব খুলে বলেন। এই ঘটনার পর থেকে তাঁদের মধ্যেকার ভালোবাসা দ্বিগুণ হয়ে যায়।

সততা-

যে কোনও মানুষের মূলধন হল সততা। একজন স্বামী-স্ত্রী যদি উভয় উভয়ের কাছে সত থাকতে পারেন তাহলে তার থেকে দামি আর কিছুই হয় না। করিশ্মা আর ভিশাল একে অপরের কাছে প্রতিজ্ঞা করেছিলেন কোনও অবস্থাতেই একে অন্যের কাছে মিথ্যে বলবেন না। অনেক সমস্যা এসেছে। দুজনে অনেক লড়াই করেছেন। কিন্তু কখনই একে অপরকে ছেড়ে যাওয়ার কথা ভাবেননি। শত ঝগড়ার পরও একসঙ্গে-মেঘনা আর রিষভ, একজন সাউথ পোল তো অন্যজন নর্থ। কিছুতেই এদের একমত হয় না। সবেতেই অশান্তি লেগে রয়েছে। তবে না খুব রাগারাগির পর সব সমস্যা কিন্তু নিজেরাই সমাধান করে। আর রিষভও মেঘনাকে রাগিয়ে দিয়ে বেশ মজা পায়। তবে এত কিছুর পরও কিন্তু ভালোবাসা কমেনি। বরং একে অপরকে হাড়ে-মজ্জায় ভালোবেসেছে। ভালোবাসা জুড়ে আছে ওদের সম্পর্কে।

আজকের আলোচনা এখানেই শেষ করা হলো। আশা করি, বুঝতে পেরেছেন। আবারও আসবো নতুন কোনো বিষয় নিয়ে। সেই পর্যন্ত সবাই সুস্থ্য, সুন্দর ও ভালো থাকুন। নিজের প্রতি যত্নবান হউন এবং সাবধানে থাকুন। করোনাকে ভয় নয় – কেবল সাবধান ও সচেতন থাকুন।

শিশুর ইনফ্লুয়েঞ্জার উপসর্গ।আমাদের সবার জানা জরুরী

 

এই পোস্টটি যদি আপনার ভালো লাগে এবং প্রয়োজনীয় মনে হয় তবে অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন।

 

পোস্টটি লিখেছেনঃ মোঃ জাহাঙ্গীর আলম। (অনার্স – অ্যাকাউন্টিং, দিনাজপুর সরকারি কলেজ এবং সিইও – দিনাজপুর স্কুল নামক ইউটিউব চ্যানেল)।

 

[বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যগুলো কেবল স্বাস্থ্য সেবা সম্বন্ধে জ্ঞান আহরণের জন্য। অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে আপনার শারিরীক বা মানসিক ক্ষতি হতে পারে। প্রয়োজনে, আমাদের সহযোগীতা নিন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।]

অ্যাডমিন বার্তাঃ

আপনাদের সাথে রয়েছি আমি মোঃ জাহাঙ্গীর বিন সফিকুল। ছোট বেলা থেকেই কম্পিউটারের প্রতি খুব আগ্রহ ছিল। মানুষের সেবা করারও খুব ইচ্ছে। আর তাই গড়ে তুলেছি স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট সানরাইজ৭১। আশা করছি, আপনারা নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করবেন এবং ই-স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন:

ইমেইলে পোস্ট পেতে সাবস্ক্রাইব করুন:

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৭:৩১)
  • ২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
  • ২০শে রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
  • ১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল)
জাতীয় হেল্প লাইন