আজ সোমবার,৮ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ,২৩শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ

Sample Image of Website List

গুরুত্বপূর্ণ কিছু ওয়েবসাইট এর তালিকা – ২০২০

গুরুত্বপূর্ণ ওয়েবসাইটসমুহ


 

সানরাইজ৭১ এ আপনাকে স্বাগতম। আশা করছি, প্রত্যেকেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আপনাদের জন্য নিয়ে এলাম গুরুত্বপূর্ণ কিছু ওয়েবসাইটের লিস্ট নিয়ে। আমরা অনেক সময় বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করি। কোনো কোনো সময় আমরা প্রয়োজনীয় ওয়েবসাইটের কথা ভুলে যাই।

আমাদের কাজে ব্যাঘাত ঘটে। আর আজ যে ওয়েবসাইটগুলো এখানে শেয়ার করবো এখান থেকে আপনার ভালো লাগা ও প্রয়োজনীয় ওয়েবসাইটের ঠিকানা বা ইউআরএল টি বুকমার্ক করে রেখে দিন। তো আর কথা না বাড়াই। চলুন আমরা প্রয়োজনীয় ওয়েবসাইটগুলো সম্বন্ধে জানা শুরু করি।

 

১। কম্পিউটারে থাকা বিভিন্ন ফাইল আমরা অনেক সময় অফলাইনে ইন্সটল থাকা অ্যান্টিভাইরাস দিয়ে স্ক্যান করি। কিন্তু, অনেক সময় তা সঠিক ফলাফল দিতে ব্যর্থ হয়। আর তাই অনলাইনে রয়েছে কম্পিউটারে থাকা যেকোন ফাইল স্ক্যান করার সুবিধা। অনলাইন বলতে অবশ্যই আপনার কম্পিউটারে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

ওয়েবসাইট এর ঠিকানাঃ https://virusscan.jotti.org/en

 

২। অনেক সময় আমরা আমাদের কম্পিউটারে ওয়াই-ফাই সংযোগ এর স্পিড টেস্ট করতে আগ্রহী হই। আপনি খুবই সহজেই অনলাইনের মাধ্যমে আপনার ওয়াই-ফাই বা যেকোন ধরণের ইন্টারনেট স্পীড টেস্ট করতে পারবেন। এটা আসলে আপনাকে কাঙ্খিত ফলাফল দেবে কিনা তা নির্ভর করে সেই সময়ের ইন্টারনেট স্পীডের উপর।

ওয়েবসাইটের ঠিকানাঃ http://fast.com/

 

৩। আপনি অনলাইনের মাধ্যমে ফ্রি ছবি বা ইমেজ ডাউনলোড করে নিতে চান তবে আপনার জন্য রয়েছে চমৎকার দুটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটগুলো থেকে আপনি যেকোন ধরণের ছবি খুব সহজেই হাই রেজুলেশনে ডাউনলোড করে নিতে পারবেন। এগুলো সম্পূর্ণ ফ্রি

কোনো ঝামেলাও করে না ডাউনলোডের সময়। আপনি আপনার ব্যবসায়িক কাজেও এগুলো ব্যবহার করতে পারবেন। এগুলোর লাইসেন্স একদম ফ্রি। আপনার যেকোন ওয়েবসাইটে এগুলো ব্যবহার করতে পারবেন। গুগলের অ্যাডসেন্স পেতে কোনো অসুবিধা হবে না।

প্রথম ওয়েবসাইটের ঠিকানাঃ https://unsplash.com/

দ্বিতীয় ওয়েবসাইটের ঠিকানাঃ https://pixabay.com/

 

৪। আপনারা অনেক সময় খবর পড়তে চান অনলাইনে। সব ধরণের খবর পড়তে গেলে বেশ কয়েকটি নামকরা পত্রিকার ওয়েবসাইট আপনাকে ব্রাউজ করতে হতে পারে। আর এটা সময়স্বাপেক্ষ এবং বিরক্তিকর। এমন যদি হতো যে, সব ওয়েবসাইটের খবর একই জায়গায় পাওয়া যেত।

আর সত্যিই এরকম একটি ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইটে আপনারা বাংলাদেশ সহ বিশ্বের বাংলা ভাষাভাষী অন্যান্য ওয়েবসাইট এর খবরও পড়তে পারবেন। খুব মজার একটি ওয়েবসাইট। আমার অনুরোধ থাকবে এই ওয়েবসাইটটি আপনার ব্রাউজারে অবশ্যই বুকমার্ক করে রাখুন।

ওয়েবসাইটের ঠিকানাঃ https://priyo.com/

 

৫। লেখাপড়া সংক্রান্ত যাবতীয় খবর যেমন ভর্তি, বিভিন্ন ধরণের পরীক্ষা, নিয়োগ বিজ্ঞপ্তি, দেশ-বিদেশের খবর, সচরাচর যে খবরগুলো অন্যান্য অনলাইন পত্রিকায় প্রকাশ হয় না সেরকম খবর জানতে নিচের ওয়েবসাইটটি খোলা মনে ভিজিট করতে পারেন।

ওয়েবসাইটের ঠিকানাঃ http://www.dainikshiksha.com/

 

৬। এবার যে ওয়েবসাইটটি আপনাদের সাথে শেয়ার করবো এটা খুবই প্রয়োজনীয় তবে সবার জন্য নয়। আমাদের অনেক সময় বিদেশ কোনো কিছু কেনার জন্য মাস্টারকার্ড কিংবা ভিসা কার্ডের প্রয়োজন হয়। কিন্তু, বাংলাদেশ থেকে এটা পাওয়া ও অ্যাক্টিভ করা ততোটা সহজ নয়।

কিন্তু আপনি চাইলে ভার্চুয়াল কার্ড নিয়ে পারবেন সহজেই। বিকাশে পেমেন্ট করতে পারবেন। যদি আপনি ৫ ডলার মূল্যের একটি কার্ড নিতে চান সেটা মাস্টার কার্ড হোক কিংবা ভিসা কার্ড হোক তবে আপনাকে পে করতে হবে ১১ ডলার। অর্থাৎ যা পাবেন তার চেয়ে বেশি খরচ হবে। কিন্তু যদি ৫০ ডলার মূল্যের কার্ড কিনতে চান তবে আপনাকে পে করতে হবে মাত্র ৬৫ ডলার

এবার কিন্তু মোটামুটি লাভই বলা চলে। অনলি ১৫ ডলার আপনার খরচ হচ্ছে আর পাচ্ছেন ৫০ ডলার। এই ৫০ ডলার দিয়ে আপনি ফেইসবুকে বুস্ট, কোনো সফ্টওয়ার এর পেইড ভার্সন কেনা, অ্যামাজন থেকে কোনো কিছু কেনা সহ অনলাইনে দেশে এবং বিদেশে যাবতীয় কেনাকাটা করতে পারবেন। বিস্তারিত ওয়েবসাইটে গিয়ে তাদের FAQ পড়ুন। তাহলেই বুঝতে পারবেন।

ওয়েবসাইটের ঠিকানাঃ https://globalvisacards.com/

 

৭। এবার একটি ব্লগসাইটের কথা বলবো। যেটা আমার কাছে খুব ভালো লেগেছে। এই সাইটে আপনি কম্পিউটার ও ল্যাপটপ, ইন্টারনেট, ওয়ার্ডপ্রেস, ইউটিউব সহ বিভিন্ন বিষয়ে মানসম্মত পোস্ট পাবেন। আশা করি, যারা এসব বিষয় নিয়ে কাজ করেন তারা অনেকটাই উপকৃত হবেন।

ওয়েবসাইটের ঠিকানাঃ https://banglatech.info/

 

আজ আর এই লিখার কলেবর বৃদ্ধি করছি না। আগামী পর্বে আরও কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের বিষয়ে তথ্য নিয়ে আসবো। আপনাদের কারও যদি কোনো গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের ব্যাপারে জানা থাকে তবে নিচে কমেন্ট করে জানাতে পারেন। পরবর্তী লিখায় আপনার সাইন সহ আমরা তা প্রকাশ করবো। সবাই ভালো থাকুন – সুস্থ্য থাকুন।

অ্যাডমিনঃ

আপনাদের সাথে রয়েছি আমি মোঃ আজগর আলী। ছোট বেলা থেকেই কম্পিউটারের প্রতি খুব আগ্রহ ছিল। মানুষের সেবা করারও খুব ইচ্ছে। আর তাই গড়ে তুলেছি স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট সানরাইজ৭১। আশা করছি, আপনারা নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করবেন এবং ই-স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন:

সাম্প্রতিক পোস্টসমুহ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৩:৫৫)
  • ২৩শে নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ
  • ৭ই রবিউস সানি ১৪৪২ হিজরি
  • ৮ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)