আজ বুধবার,১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ

হস্তমৈথুন কুঅভ্যাস দূর করতে হোমিওপ্যাথিক চিকিৎসা

হস্তমৈথুন কুঅভ্যাস দূর করতে হোমিওপ্যাথিক চিকিৎসা
—————————————————————
সানরাইজ৭১ এ সবাইকে স্বাগতম। আশা করছি, সবাই ভালো আছেন। আজ আমরা আলোচনা করবো হস্তমৈথুন কুঅভ্যাস দূর করতে হোমিওপ্যাথিক চিকিৎসা। সবার জানা জরুরী !তো আর কথা নয় – সরাসরি যাচ্ছি মূল আলোচনায়।
হস্তমৈথুন মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমাদের দেশে সাধারণত কিশোর বয়সের ছেলে-মেয়েরা এটা করে থাকেন। আবার এর উল্টোটাও আছে, যারা কোনভাবেই কোনো সেক্সুয়াল সম্পর্ক করতে পারে না তারা তাদের অপূরণীয় বাসনা দমন করতে হস্তমৈথুন করে থাকেন।কিশোর বয়স থেকে সাধারণত মানুষের এ অভ্যাস শুরু হয়, আর ধীরে ধীরে এটা নেশায় পরিণত হয়।তবে এটা আমাদের জীবনে অনেক সম্যসার সৃষ্টি করতে পারে। তাই ইসলাম ধর্ম এটাকে সরাসরি মহাপাপ বলে নিষিদ্ধ করেছে।
আপনি যদি হস্তমৈথুন নিয়মিত করতে থাকেন তবে ঠিক একদিন আপনার শরীর ভেঙে যাবে। আপনি হতাশায় ভুগবেন। শুধু তাই নয়, আপনার দাম্পত্য জীবনে নেমে আসবে ঘোর অন্ধকার।আপনাকে হস্তমৈথুন থেকে সরে আসতে গেলে প্রথমে চিন্তা করতে হবে এ কাজটি আপনি কেন করেন? আপনাকে কারণ খুঁজে বের করতে হবে।
আপনি যদি এর কারণ খুঁজতে না গিয়ে শুধু হস্তমৈথুন বন্ধ করার দিকে মন দেন তাহলে কিছুদিন পরে আবার অভ্যাসটা ফিরে আসবে।
কি কারণে আপনি হস্তমৈথুন করেন?
আপনি কি বিরক্ত, একাধিক আঘাতপ্রাপ্ত, নাকি যৌন অভিজ্ঞতা নিয়ে হতাশায় ভুগছেন।মনের মধ্যে স্থিরতা নিয়ে আসুন সমস্যার গোড়ার দিকে নজর দিন।
ভাললাগে বলেই কি হস্তমৈথুন করেন?
নিজের চিন্তাধারাকে পরিবর্তন করুন। কারণ এ হস্তমৈথুন আপনাকে পঙ্গু করে দিতে পারে। এর কারণে আপনি পুরুষত্বহীন হয়ে যাবেন, যা আপনার জন্য লজ্জার আর আপনার স্ত্রীর জন্য কষ্টের।হস্তমৈথুনের সবচেয়ে বড় কারণ হলো অশ্লীল ভিডিও এবং ছবি দেখা, যা আপনাকে মানসিকভাবে বিপদগামী করে তুলছে। এসব ভিডিওর অনেক মডেলর শারীরিক আবেদন যা আপনার মনের মধ্যে স্থায়ী প্রভাব ফেলছে আর সে কারণেই যে অহেতুক উত্তেজনা শরীরে তৈরি হয়। তার বহিঃপ্রকাশ হয় হস্তমৈথুনে।
এ অভ্যাস থেকে নিজেকে ফিরিয়ে আনার কিছু দিক আছে সেটা নিয়মিত অভ্যাস করলেই এটা নিয়ন্ত্রণ করা সম্ভব।
যেমন-
* বন্ধুদের সঙ্গে আড্ডা মারুন।
* সাবধান অশ্লীল কথার মধ্যে যাবেন না।
* মানুষের সঙ্গে মিশুন।
* সামাজিকভাবে চলাফেরা করুন।
* পরিবারের সঙ্গে সময় দিন।
* ভাল চিন্তা-ভাবনা করুন।
* অবসর সময়ে নিজের বাসায় ছোটখাটো কাজ করুন।
* বইপড়া, লেখালখি এ ধরনের বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত রাখুন।
হোমিওপ্যাথিতে এর সমাধান : হস্তমৈথুন এমন এক সমস্যা যাতে একবার কেউ আক্রান্ত হলে সঠিক চিকিৎসা ছাড়া এ থেকে মুক্তির অন্য কোনো উপায় থাকে না। কিন্তু এর রয়েছে মারাত্মক সব কুফল। সঠিক সময়ে চিকিৎসা নিয়ে এই অভ্যাস পরিত্যাগ না করলে এর কুফল অনেক সময় ভয়াবহ যৌন দুর্বলতা, দ্রুত বীর্যপাত, পুরুষত্বহীনতা বা ধ্বজভঙ্গের মত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে।
তাই কোনো প্রকার সংকোচ না করে যথাসময়ে এ সমস্যার সমাধানে চিকিৎসকের শরণাপন্ন হওয়া জরুরি। আর এর একমাত্র এবং সুফল ও অব্যর্থ চিকিৎসা রয়েছে হোমিওপ্যাথিতে যার ফলাফল অনেকের কাছেই জানা। তাই আপনি যদি এ সমস্যায় আক্রান্ত হয়ে থাকেন তা হলে কোনো প্রকার সংকোচ না করে হোমিওপ্যাথিক চিকিৎসা নিন।
সঠিক হোমিও চিকিৎসাতেই আপনার মন থেকে হস্তমৈথুন করার চিন্তা দূর হয়ে যাবে এবং এতে আপনার যৌনশক্তির কোনো প্রকার সমস্যা হবে না।
এই পোস্টটি যদি আপনার ভালো লাগে এবং প্রয়োজনীয় মনে হয় তবে অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না যেন।

 মোঃ জাহাঙ্গীর আলম। (অনার্স – অ্যাকাউন্টিং, দিনাজপুর সরকারি কলেজ এবং সিইও – দিনাজপুর স্কুল নামক ইউটিউব চ্যানেল)।

[বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যগুলো কেবল স্বাস্থ্য সেবা সম্বন্ধে জ্ঞান আহরণের জন্য। অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে আপনার শারিরীক বা মানসিক ক্ষতি হতে পারে। প্রয়োজনে, আমাদের সহযোগীতা নিন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।]

অ্যাডমিন বার্তাঃ

আপনাদের সাথে রয়েছি আমি মোঃ জাহাঙ্গীর বিন সফিকুল। ছোট বেলা থেকেই কম্পিউটারের প্রতি খুব আগ্রহ ছিল। মানুষের সেবা করারও খুব ইচ্ছে। আর তাই গড়ে তুলেছি স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট সানরাইজ৭১। আশা করছি, আপনারা নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করবেন এবং ই-স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন:

ইমেইলে পোস্ট পেতে সাবস্ক্রাইব করুন:

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৬:১৭)
  • ২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
  • ২০শে রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
  • ১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল)
জাতীয় হেল্প লাইন