আজ বুধবার,১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ,২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ

মোটা হওয়ার কার্যকরী চিকিৎসা

মোটা হওয়ার কার্যকরী চিকিৎসা

মোটা হওয়ার কার্যকরী চিকিৎসা
সানরাইজ৭১ এ সবাইকে স্বাগতম। আশা করছি, সবাই ভালো আছেন। আজ আমরা আলোচনা করবোমোটা হওয়ার কার্যকরী চিকিৎসা।সবার জানা জরুরী !তো আর কথা নয় – সরাসরি যাচ্ছি মূল আলোচনায়।
মোটা হওয়ার কার্যকরী চিকিৎসা
মোটা হওয়ার ঔষধ সিরাপ এর মধ্যে সবচেয়ে কার্যকরী একটি সিরাপ হামদর্দ ল্যাবরেটরীজ লিঃ এর সিনকারা। সিনকারা সেবনের ফলে আপনার খুদা বা খাদ্য গ্রহণের চাহিদা অনেক বেড়ে যাবে ফলে আপনার শরীরে যে পরিমাণ পরিমান শক্তি ব্যয় করবে তার থেকে অধিক শক্তি উৎপাদন হবে।
সত্যি কথা বলতে যদি আপনি জেনিটিক্যালি চিকন হোন অর্থাৎ আপনার ফেমিলিতে সবাই বা বেশিরভাগ ব্যক্তিঃ পিতা, দাদা অথবা কিছু ক্ষেত্রে মা যদি চিকন হোন, তবে স্বাস্থ্য মোটা করার বৃথা চিন্তা করে লাভ নেই। অনেক সময় হরমোনাল কারণে অনেকে অস্বাভাবিক slim হয়ে থাকে, যেটা অনেকসময় তারা নিজেরাই জানেন না।
তবে যদি অপুষ্টি বা কম খাদ্যগ্রহণ বা ক্ষুদামন্দা প্রভৃতি কারণে স্লিম হোন, তবে সমাধানের উপায় আছে। আমাদের শরীর যেহেতু মেশিন না, তাই তাড়াতাড়ি স্বাস্থ্যপরিবর্তন অস্বাস্থ্যকর আর ক্ষতিকর। শুনে থাকবেন, অনেকেই গরুর ওষুধ বা হারবাল medicine খেয়ে স্বাস্থ্য মোটা বা স্লিম করে, এটা খুবই অস্বাস্থ্যকর আর শরীরের জন্য ক্ষতিকর ( হার্ট ডিজিজ, হাই Blood pressure, কিডনি ফেইলিউর, সেক্সুয়াল প্রবলেম হয়ে থাকে কোন না কোনটাতে তারা ভুগবেই)।
তাই কী ধরনের খাদ্য খেতে হবে ( যদি খাদ্যজনিত কারণেই আপনি স্লিম হয়ে থাকেন), সেজন্য নেট বা পত্রিকার কলামের উপর depend না করে আপনার জন্য কাস্টমাইজ ডায়েট chart তৈরি করতে হবে যা নিয়মিত মেনে চলতে শ্যধ্য স্বাস্থ্যই ভালো হবে না, সেটা ধরেও রাখতে পারবেন।
মোটা হওয়ার টিপস:-
১। নিয়মিত এবং প্রচুর পরিমানে পুষ্টিকর food খেতে হবে। একটা নির্দিষ্ট সময় ধরে, রুটিন করে খাবেন। যখন মন চাইলো আর খেলেন সেই অভ্যাস পরিবর্তন করতে হবে।
২। ৩ বেলাতেই ভাত খান। সম্ভব হলে ৪ বেলা খেতে পারেন। প্রতিবেলা ভাতের সাথে প্রচুর পরিমানে আলু তরকারি হিসেবে খেলে ভাল ফলাফল পাবেন। সাথে ডালও যেন অবশ্যই থাকে।
৩। breakfast ২টি সিদ্ধ egg খেতে হবে। এ ক্ষেত্রে হাসের ডিম মুরগীর ডিমের চাইতে ভাল কাযকর। হাফ বয়েল করে খেতে পারলে আরও ভাল হবে।
৪। সকালে যদি ভাত না খেতে চান, তাহলে পরোটা খাবেন। তবে পরোটার সাথে আলু ভাজি এবং সিদ্ধ egg অবশ্যই থাকতে হবে।
৫। সকালে ঘুম থেকে উঠে এক ঘন্টার মধ্যে সকালের নাস্তা শেষ করুন।
৬। সকাল ১১:০০ টা- ১২:০০টার দিকে হ্যাম বার্গার, ভাজা খাবার কিংবা chicken ব্রেস্ট খেতে পারেন।
৭। দুপুরের খাবারে ভাতের সাথে গরুর মাংস, আলু সহ খেতে পারেন। খাওয়া শেষে ২টা কলা খেয়ে নিতে পারেন। কলা মোটা হতে ভাল সাহায্য করে।
৮। বিকালের নাস্তাতে ডাবল ডিমের মোগলাই তৃপ্তি সহকারে খেয়ে ফেলুন। যদি প্রতিদিন একই খাবার খেতে মন না চায়, তাহলে গ্রিল কিংবা অন্য কোন ধরনের কাবাব খাবেন।
৯। রাতে প্রচুর পরিমানে ভাত খাবেন। আবারও একই কথা আলু এবং ডাল যেন খাবার মেনুতে অবশ্যই থাকে। খাবার শেষে ২টা কলা এবং ১ গ্লাস milk খাবেন।
হোমিওপ্যাথিক ব্যবস্হাপনা:-
লক্ষন অনুযায়ী ঔষধ খেলে দ্রুত মোটা হবেন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া।
হাবিব হোমিও হল
01853275354
01965939925
মোটা হওয়ার কার্যকরী চিকিৎসা
[বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যগুলো কেবল স্বাস্থ্য সেবা সম্বন্ধে জ্ঞান আহরণের জন্য। অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ সেবনে আপনার শারিরীক বা মানসিক ক্ষতি হতে পারে। প্রয়োজনে, আমাদের সহযোগীতা নিন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।]

অ্যাডমিন বার্তাঃ

আপনাদের সাথে রয়েছি আমি মোঃ জাহাঙ্গীর বিন সফিকুল। ছোট বেলা থেকেই কম্পিউটারের প্রতি খুব আগ্রহ ছিল। মানুষের সেবা করারও খুব ইচ্ছে। আর তাই গড়ে তুলেছি স্বাস্থ্য সেবা বিষয়ক ওয়েবসাইট সানরাইজ৭১। আশা করছি, আপনারা নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করবেন এবং ই-স্বাস্থ্য সেবা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন:

ইমেইলে পোস্ট পেতে সাবস্ক্রাইব করুন:

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৬:৫১)
  • ২৭শে অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
  • ২০শে রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
  • ১১ই কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল)
জাতীয় হেল্প লাইন